নগদ একাউন্টের সুবিধা -নগদ একাউন্ট সম্পর্কে A to Z বিস্তারিত 2022

নগদ একাউন্টের সুবিধা নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত

নগদ একাউন্টের সুবিধা জানতে হলে আপনাকে অবশ্যই জানতে হবে নগদের বিস্তারিত। একাউন্ট সম্পর্কে বিস্তারিত : আমরা সবাই জানি, নগদ বাংলাদেশের নতুন মোবাইল ব্যাংকিং সেবা। বাংলাদেশের ডাক বিভাগের ডিজিটাল লেনদেন এর নাম। নগদ মোবাইল ব্যাংকিং নতুন, তাই অনেকেই নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জানেনা। নগদ মোবাইল ব্যাংকিং সম্পর্কে বিস্তারিত জানা সকল গ্রাহকের প্রয়োজন। কারণ আপনি যখন একটা মোবাইল ব্যাংকিং সেবা গ্রহণ করবেন, তখন সেই মোবাইল ব্যাংকিং সম্পর্কে সকল তথ্য জানা অপরিহার্য। আজকের আলোচনার বিষয় হলো নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত ও নগদ একাউন্ট এর সুবিধা গুলো নিয়ে।  

 

নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত।

অনেকেই আমাদের কাছে জানতে চান। নগদ একাউন্ট খোলার নিয়ম, নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত, নগদ একাউন্ট ডায়াল কোড ও নগদ একাউন্ট রেফার বোনাস সম্পর্কে। আপনার মনের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব এই আর্টিকেলের মাধ্যমে। নিচের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লেই সবকিছু পরিষ্কার হয়ে যাবে। 

নগদ একাউন্ট কি 

বাংলাদেশের ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদ। আবার নগদের আরেকটি পরিচয় হলো, বাংলাদেশের নতুন মোবাইল ব্যাংকিং সেবা। 

নগদ একাউন্ট খোলার নিয়ম। নগদ একাউন্ট সম্পর্কে

নগদ মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার দুটি মাধ্যম রয়েছে। নগদ অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের ও ইউএসডি কোডের মাধ্যমে। আবার অনেকেই বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম জানতে চায়। আপনাদের সাথে দুটি মাধ্যমেই বিস্তারিত আলোচনা করব। 

 

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম। 

একাউন্ট খোলার নিয়ম বাটন মোবাইলে। অনেকেই ভাবে বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলা যায় না। তাদের ভুল ধারণা ভাঙবে এই টিউটোরিয়ালটি দিয়ে। বাটন মোবাইলের নগদ একাউন্ট খোলার জন্য প্রথমে *১৬৭# কোড ডায়াল করতে হবে। তারপর আপনার ইচ্ছামত চার সংখ্যার পিন নাম্বার দিতে হবে। পুনরায় আবার সেই চার সংখ্যার পিন নাম্বার ডায়াল করতে হবে। এই ভাবেই বাটন মোবাইলে খুব সহজেই নগদ একাউন্ট খোলা যায়। 

নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত

নগদ অ্যাপ দিয়ে একাউন্ট খোলার নিয়ম। নগদ একাউন্ট সম্পর্কে

একাউন্ট খোলার নিয়ম অ্যাপ দিয়ে।  খুব সহজেই নগদ অ্যাপ দিয়ে একাউন্ট তৈরি করা যায়। নগদ মোবাইল ব্যাংকিং লেনদেন করার সহজ মাধ্যম হলো নগদ অ্যাপ্লিকেশন। এছাড়াও নগদ অ্যাপ রয়েছে আনলিমিটেড অফার। যা আপনার বাটন মোবাইলে থাকা একাউন্টে পাবেন না ‌। নগদ অ্যাপ দিয়ে একাউন্ট খোলার নিয়ম বিস্তারিত।

একাউন্ট খোলার নিয়ম অ্যাপ দিয়েঃ

  • প্রথমেই প্লে স্টোর থেকে নগদ এপ্লিকেশন ডাউনলোড করতে হবে।  
  • ডাউনলোড করে অ্যাপ্লিকেশনটি ওপেন করে সাইন আপ বাটনে ক্লিক করুন। 
  • তারপর বাংলাদেশের যেকোনো সিমের ১১ ডিজিটাল নাম্বার তুলতে হবে। 
  • আপনার জাতীয় পরিচয় পত্রের সামনে ও পিছনের পরিষ্কার ছবি তুলতে হবে। 
  • ছবি তোলার পর সাবমিট বাটনে ক্লিক করতে হবে। এখন একটা সেলফি তুলতে হবে। 
  • এখন চার সংখ্যার একটি পিন কোড দিতে হবে। একবার কোড দেওয়ার পর পুনরায় আবার সেই কোডটি দিতে হবে। 
  • অ্যাকাউন্টটি খোলা সম্পূর্ণ শেষ। আপনার সিমে একটি নগদ একাউন্ট চালু হয়েছে একটি এসএমএস আসবে। 

নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত

নগদ একাউন্টের সুবিধাগুলো। নগদ একাউন্ট সম্পর্কে

নগদ একাউন্ট কেন খুলবেন। নগদ একাউন্ট খোলার অনেকগুলো সুবিধা রয়েছে। যে সুবিধাগুলো শুধু নগদ মোবাইল ব্যাংকিং গ্রাহক পাবে।

নগদ একাউন্টের সুবিধা নিম্নরূপ:

  • দেশের সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ
  • ক্যাশব্যাক বোনাস
  • অ্যাকাউন্টের নিরাপত্তা
  • সেন্ড মানি ফ্রি
  • আনলিমিটেড বোনাস
  • বিদ্যুৎ ও ইন্টারনেট বিল

 

নগদ একাউন্টের  সুবিধা ।দেশের সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ: বাংলাদেশের মোবাইল ব্যাংকিং সেবা গুলোর মধ্যে সবথেকে কম ক্যাশ আউট চার্জ সার্ভিস দিচ্ছে নগদ। প্রতি হাজারে মাত্র ১৪ টাকা ক্যাশ আউট চার্জ। নগদ অ্যাপ্লিকেশনের মাধ্যমে ক্যাশ আউট করলে মাত্র ৯ টাকা। আমাদের দেশের অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবা থে ক্যাশ আউট চার্জ ২০ টাকা। তাহলে ভাবুন নগদ মোবাইল ব্যাংকিং আমাদের কতটা সুবিধা দিচ্ছে। নগদ একাউন্টের  সুবিধা

ক্যাশব্যাক বোনাস: নগদ মোবাইল ব্যাংকিং সেবাতে রয়েছে আনলিমিটেড ক্যাশব্যাক অফার। ক্যাশব্যাক অফার বলতে, ১০০ টাকা রিচার্জ করলে ১০ টাকা ক্যাশব্যাক পাওয়া যায়। এছাড়াও বিভিন্ন উৎসব ও ঈদে রয়েছে শপিং ক্যাশব্যাক বোনাস। নগদ মোবাইল অ্যাপের মাধ্যমে,ফুডপান্ডায় খাবার অর্ডার করলেও ক্যাশব্যাক বোনাস পাওয়া যায়। 

অ্যাকাউন্টের নিরাপত্তা: নগদ মোবাইল ব্যাংকিং হলো বাংলাদেশের ডাক বিভাগের ডিজিটাল লেনদেন এর একটি শাখা। বাংলাদেশের ডাক বিভাগ স্বাধীনতার পর থেকে কাজ করে যাচ্ছে। সততা ও নিরাপত্তার সঙ্গে কাজ করে যাচ্ছে বাংলাদেশের ডাক বিভাগ। ডাক বিভাগের নতুন ব্যাংকিং শাখা হলো নগদ। নগদ একাউন্টে নিরাপত্তা বাংলাদেশের সরকারের হাতে থাকবে। তাই নগদ একাউন্টে নিরাপত্তা নিয়ে কোনো দুশ্চিন্তা করবেন না। 

সেন্ড মানি ফ্রি: নগদ একাউন্টের মাধ্যমে সেন্ড মানি করলে কোন চার্জ প্রযোজ্য হবে না। আনলিমিটেড যে কোন নাম্বারে সেন্ড মানি করা যাবে। সেন্ড মানি বাটন ও অ্যান্ড্রয়েড ফোন করা যায়। প্রতি মাসে সর্বোচ্চ ২৫ হাজার টাকা বিনামূল্যে সেন্ড মানি করা যাবে। 

আনলিমিটেড বোনাস: নগদ একাউন্ট যাদের রয়েছে তারা বিভিন্ন সময় অফার পেয়ে থাকে। নগদ একাউন্ট খুলে বিভিন্ন রকম বোনাস পেয়ে থাকে গ্রাহকরা। এছাড়াও নগদ একাউন্টে সেন্ড মানি ও এড মানি অফার রয়েছে। নগদ সম্পর্কে বিস্তারিত আরও জানাবো। 

বিদ্যুৎ ও ইন্টারনেট বিল: বিদ্যুৎ বিল পরিশোধ করা নিয়ে আমরা অনেক চিন্তায় থাকি। নগদ মোবাইল ব্যাংকিং একাউন্ট থাকলে মুহূর্তের মধ্যেই বিদ্যুৎ বিল পরিশোধ করা যাবে। শুধু বিদ্যুৎ বিল পরিশোধ করা নয়। ইন্টারনেট বিল, গ্যাস বিল, অনলাইন শপিং বিল পরিশোধ করা যাবে। 

Read more: মুখ ফর্সা করার উপায় 2022:৮টি স্কিন সাদা করার ক্রিম

নগদ ইসলামিক একাউন্ট কি,নগদ একাউন্ট সম্পর্কে

নগদ মোবাইল ব্যাংকিং বাংলাদেশের সবথেকে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা। নগদ মোবাইল ব্যাংকিং আমাদের বিভিন্ন রকম সুযোগ-সুবিধা দিচ্ছে। নগদ মোবাইল ব্যাংকিং এর নতুন একটি ফিচার ইতোমধ্যেই চালু করা হয়েছে। নগদ ইসলামিক একাউন্ট‌ নগদ ইসলামিক অ্যাকাউন্ট সম্পূর্ণ ইসলামিক শরীয়ত অনুসারে পরিচালিত হবে। 

নগদ মোবাইল ব্যাংকিং এর সকল সেবা সমূহ নগদ ইসলামিক একাউন্টে থাকবে। নগদ ইসলামিক একাউন্টে, ইসলামিক শরীয়ত এর সকল বিধিনিষেধ মেনে লেনদেন কার্যকর হবে। এছাড়াও নগদ ইসলামিক একাউন্টের মাধ্যমে যাকাত নির্ণয় করা যায়। যাকাত নির্ণয় করার পাশাপাশি ও ইসলামিক অনেক বিষয়গুলো নগদ ইসলামিক একাউন্টে পাওয়া যাবে। 

 

একটি আইডি কার্ড দিয়ে কয়টি নগদ একাউন্ট খোলা যায়। 

আমাদের অনেকেরই প্রশ্ন একটি আইডি কার্ড দিয়ে কয়টি নগদ একাউন্ট খোলা যাবে। এই প্রস্তুতি নিয়ে আমরা অনেক দ্বিধাদ্বন্দ্ব ভুগি। কিন্তু একটি আইডি কার্ড দিয়ে মাত্র একটি নগদ একাউন্ট খোলা যাবে। একটি আইডি কার্ড দিয়ে একের অধিক একাউন্ট খোলা যাবে না। এই তথ্যটি আমরা নগর অফিশিয়াল ওয়েবসাইট ও ফেসবুক পেজ থেকে পেয়েছি। 

নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস।

নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস পাওয়া যায় ও নগদ একাউন্ট খোলার রেফার বোনাস কি। নগদ মোবাইল অ্যাপ দিয়ে একাউন্ট তৈরি করলে মোট ৪০ টাকা বোনাস পাওয়া যায়। এ্যাকাউন্ট তৈরী করতে অবশ্যই একটি জাতীয় পরিচয় পথের হার্ডকপি লাগবে। 

সফলভাবে একাউন্টে তৈরি করা হলে ২০ টাকা বোনাস পাবেন। সাথে সাথে 20 টাকার নিজের নাম্বারে রিচার্জ করলে আরো 20 টাকা বোনাস পেয়ে যাবেন। এছাড়াও নগদ একাউন্ট রেফার করে টাকা আয় করা যায়। নগদ একাউন্ট এর রেফারেন্স লিংকটা নগদ অ্যাপস রয়েছে। নগদ একাউন্ট খোলার বোনাস এর চেয়েও রেফার বোনাস টা অনেক বেশি। কারণ আপনি নগদ একাউন্ট একবারে খুলতে পারবেন। কিন্তু আনলিমিটেড ভাবে নগদ একাউন্ট রেফার করা যায়। 

আইডি কার্ড সংশোধন করবেন যেভাবে 

নগদ একাউন্ট সম্পর্কে  পরিশেষে কিছু কথা।

নগদ মোবাইল ব্যাংকিং সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। কিভাবে নগদ একাউন্ট খুলতে হয়, নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত, নগদ একাউন্ট এর সুবিধা গুলো ও নগদ একাউন্টের ডায়াল কোড ইত্যাদি আলোচনা করা হয়েছে। 

নগদ একাউন্ট দিচ্ছে দেশের সেরা সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ। সাথে আরো দিচ্ছে বিনামূল্যে প্রতিমাসে ২৫ হাজার টাকা সেন্ড মানি। এছাড়াও নগদ একাউন্ট একটি সরকারি প্রতিষ্ঠান। তাই প্রত্যেক মোবাইল ব্যাংকিং গ্রাহক দের একটা নগদ মোবাইল ব্যাংকিং একাউন্ট থাকা দরকার। 

Leave a Comment

Your email address will not be published.