জিমেইল আইডি কিভাবে খুলবো

জিমেইল আইডি কিভাবে খুলবো বিস্তারিত। Absolutely new way 2022

জিমেইল আইডি কিভাবে খুলবো

জিমেইল আইডি কিভাবে খুলবো: বর্তমানে আমাদের কোন সাইটে একাউন্ট তৈরি করতে জিমেইল আইডির প্রয়োজন থাকে। এছাড়াও ফেসবুক অ্যাকাউন্ট, টুইটার একাউন্ট, ইনস্টাগ্রাম ও পিন্টারেস্ট একাউন্ট খুলতে জিমেইল আইডির প্রয়োজন হয়।

কিন্তু অনেকেই জিমেইল আইডি কিভাবে খুলবো জিমেইল আইডি খোলার নিয়ম জানেনা। তাদের জন্যই আজকের এই আর্টিকেলটি। 

আপনাদের বলছি, এইটা অবশই মনে রাখবেন, gmail account এবং google account দুটো একটাই জিনিস। তাই, অনেকে যারা google account কিভাবে বানাবো  এটা জানতে চান,

তারা এইটা মনে রাখবেন যে আপনি একটি জিমেইল আইডি বানানো বা খোলা মানেই গুগল আইডি বানানো বা খোলা। জিমেইল গুগলের একটি product আর তাই গুগল বা জিমেইল একাউন্ট দুটো একেই জিনিস। 

আর এটা দিয়েই আপনি মানুষকে ইমেইল পাঠাতে পারবেন আপনার ইমেইল খুলতে হবে নাহ। তাই, আমি আপনাদের এই আর্টিকেলে জিমেইল একাউন্ট বানানোর নিয়ম শিখাবো। Gmail এর দ্বারা বানানো ইমেইল আইডি আপনি সব রকমের কাজে সব সময় ব্যবহার করতে পারবেন

অবশ্যই পরবেনঃ 

দেরি না করে চলুন শিখে ফেলি 

জিমেইল আইডি কিভাবে খুলবো

অনলাইন ও অফলাইনে যেকোনো কাজ করতেই জিমেইল আইডি অনেক অনেক গুরুত্বপূর্ণ জিনিস। প্রত্যেকটা কাজ করতেই আমাদের অনলাইনে একটা অ্যাকাউন্ট তৈরি করতে হয়। সেই অ্যাকাউন্ট তৈরি করার জন্য একটি জিমেইল আইডির প্রয়োজন।

এছাড়াও চাকরি আবেদনের জন্য জিমেইল আইডির দরকার হয়ে থাকে। তাই বলা চলে বর্তমান তথ্য প্রযুক্তির যুগে জিমেইল আইডি অনেক গুরুত্বপূর্ণ বিষয়। আসুন জেনে নেই,জিমেইল আইডি কিভাবে খুলবো ও জিমেইল আইডি খোলার নিয়ম।  

  • জিমেইল আইডি খোলার জন্য আপনার দুইটা জিনিসের প্রয়োজন। জিমেইল আইডি খোলার জন্য একটা মোবাইল ফোন/ল্যাপটপ লাগবে
  • দ্বিতীয়তঃ ইন্টারনেট কানেকশন দরকার। 
  •  জিমেইল আইডি খোলার জন্য প্রথমেই এই ওয়েবসাইট এ ক্লিক করতে হবে মানে আপনার মোবাইলে থাকা গুগল আপস এ যেতে হবে।  তারপর উপরের ছবির মত একটি পেজ দেখতে পারবেন।  আপনি যেহেতু নতুন জিমেইল অ্যাকাউন্ট তৈরি করবেন, আপনাকে create account এ ক্লিক করতে হবে।  জিমেইল আইডি কিভাবে খুলবো
  • create account ক্লিক করার পর আবারো একটি নতুন পেজ এ নিয়ে যাওয়া হবে। নিচের ছবির মত একটি দেখতে পারবেন।  জিমেইল আইডি কিভাবে খুলবো
  • এখানে আপনাকে আপনার সকল তথ্য Username,  First & last, password & confirmed password ও Gmail address দিয়ে Next বাটনে ক্লিক করুন।  
  • Next বাটনে ক্লিক করার পরে আবারো নতুন পেজে নিয়ে আসবে। এই পেজে আপনার Phone number, recovery email, date of birth ও Gender সিলেক্ট করুন।  জিমেইল আইডি কিভাবে খুলবো
  • আপনি আগের পেজে যে ফোন নামার দিয়েছেন, ওই নাম্বার ভেরিফাই করতে হবে। আপনার ফোন নাম্বার দিয়ে send এ ক্লিক করতে হবে।
  •  Send বাটনে ক্লিক করার পরে,আপনার ফোন নাম্বারে ৬ সংখ্যা কোড যাবে। সেই কোড দিয়ে অ্যাকাউন্ট verify এ ক্লিক করুন। 
  • Verify হওয়ার পরে,আপনার সামনে নতুন পেজে চলে আসবে। এটা গুগলের term & condition। Term & conditions পড়ার পরে agree তে ক্লিক করুন। জিমেইল আইডি কিভাবে খুলবো
  • আরো যদি কোন অপশন আসে skip করতে পারেন। ব্যাচ আপনার জিমেইল আইডি তৈরি হয়ে গেছে। আপনার জিমেইল আইডি চেক করুন। যেখানে গুগল থেকে মেসেজ করা হয়েছে। 

উপরের এই কয়টি ধাপ অনুসরণ করে, খুব সহজেই জিমেইল আইডি খোলা যায়। আবার অনেকেই জানতে চান,গুগল অ্যাকাউন্ট কিভাবে খুলবো। জিমেইল আইডি যা গুগল অ্যাকাউন্ট এক। তাই কোন চিন্তা করবেন না। 

অন্য পোষ্ট: জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা 

জিমেইল আইডি খুলতে কি কি লাগে।

জিমেইল অ্যাকাউন্ট খুলতে বেশি কিছু লাগে না। সচল একটি মোবাইল নাম্বার, স্মার্ট ফোন বা পিসি ও ইন্টারনেট কানেকশন। এই কয়টি বিষয় গুলো খুব সহজেই একটা জিমেইল অ্যাকাউন্ট তৈরি করা যাবে। যারা মোবাইল ফোন ব্যবহার করেন। তাদের প্রত্যেকের জিমেইল অ্যাকাউন্ট অনেক দরকারি। কারণ যেকোনো অ্যাকাউন্ট তৈরি করছে এই জিমেইল অ্যাকাউন্ট লাগে। 

অবশ্যই পরবেনঃ

জিমেইলের পাসওয়ার্ড ভুলে গেলে কি করনীয়

আমাদের অনেক সময় জিমেইলের পাসওয়ার্ড মনে থাকেনা। অনেক সময় আমাদের জিমেইল একাউন্টের পাসওয়ার্ড ভুলে যায়। কিন্তু কোন চিন্তা নাই, জিমেইলের পাসওয়ার্ড ভুলে গেলে কোন সমস্যা নাই।

জিমেইল একাউন্টের পাসওয়ার্ড পুনরায় রিকভার করা যায়। কিন্তু এজন্য আপনার ফোন নাম্বার এর প্রয়োজন আছে। আপনি যে ফোন নাম্বার দিয়ে জিমেইল অ্যাকাউন্ট তৈরি করছেন। সেই ফোন নাম্বারটা লাগবে। 

অন্য পোষ্ট:টাকা ইনকাম করার ওয়েবসাইট

আজকে আমরা যা শিখলাম।

প্রিয় বন্ধুরা আমরা জিমেইল আইডি কিভাবে খুলবো জিমেইল একাউন্ট খোলার নিয়ম জানলাম। আমি আপনাদের আগেই বলেছি জিমেইল অ্যাকাউন্ট, ইমেইল একাউন্ট ও গুগোল একাউন্ট একই জিনিস। আপনার যে কোন একটা অ্যাকাউন্ট হলে চলবে। 

জিমেইল আইডি কিভাবে খুলবো আজকের আর্টিকেল সম্পর্কে আপনার কোন প্রশ্ন ও পরামর্শ থাকলে আমাদের জানাবেন। এছাড়াও আমাদের আর্টিকেলটির যদি ভালো লেগে থাকে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। এতটা সময় আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ। 

Leave a Comment

Your email address will not be published.