লিংগ চিকন হওয়ার কারণ

লিংগ চিকন হওয়ার কারণ এবং মোটা হওয়ার ওষুধ lingho 2022

ওভারভিউ লিঙ্গ নিয়ে 

লিংগ চিকন হওয়ার কারণ অনেক কারন আছে।লিংগ/ লিঙ্গ যাকে পুরুষাঙ্গ বলা হয় অর্থাৎ পুরুষের একটা অংশ শুধু অংশ-ই না; এ অঙ্গ চাঁড়া একজন মানুষকে পুরুষ বলা যায় নাহ।

এটা মানুষের বংশ বৃদ্ধি করতে সহায়তা করে। কিন্তু যদি এ বিশেষ অঙ্গটি ছোট কিংবা চিকন হয় সেক্ষেত্রে অনেক সমস্যা পরতে হয় তারচেয়েও বড় কথা আপনার স্ত্রী তার পরিপূর্ণ তৃপ্তি পাবে নাহ।

এ কারনে মাঝে মাঝে আপনার সাথে ঝগড়াও হতে পারে। কখনো কখনো সে আপনাকে চেড়ে চলে যাবে।

আপনার আমার লিঙ্গ অনেক কারনে চিকন ও ছোট হতে পারে। বিভিন্ন কারণে আপনার লিঙ্গের দৈর্ঘ্য এক ইঞ্চি বা তার বেশি কমে যেতে পারে।

সাধারণত, লিঙ্গের আকারে পরিবর্তনগুলি এক ইঞ্চির চেয়ে ছোট হয়, তবে, এবং 1/2 ইঞ্চি বা তারও কম হতে পারে। একটু সামান্য ছোট লিঙ্গ আপনার সক্রিয়, সন্তুষ্ট যৌন জীবন ধারণের ক্ষমতাকে প্রভাবিত করবে না ততো ক্ষতি করবে না। 

অবশ্যই পড়বেনঃ

লিঙ্গ বা লিংগ কেনো চিকন হয়? কি কারনে হয়? তার লক্ষ্মণ গুলো কি এবং কিভাবে লিঙ্গকে মোটা করা যায়, লম্বা করা যায় তা নিয়ে বিস্তারিত আলোচনা করবো এখানে। প্রথমে চিকন হওয়ার কারন তারপর ছোট হওয়ার করন বলা হয়েছে।

 

লিংগ চিকন হওয়ার কারণ এবং মোটা হওয়ার ওষুধ

ছেলেদের লিঙ্গ বড় করা একেবারে সম্ভব || পরীক্ষিত পদ্ধতি

লিঙ্গ লিংগ চিকন হওয়ার কারনঃ

কারো লিঙ্গ বংশগত ভাবেই চিকন আবার কারোটা চিকন হতে থাকে। কারোটা ছোট থেকেই চিকন থাকে যা বংশের একটা রোগ ও বটে কিন্তু যাাদেরটা মোটা থেকে চিকন হয় তাদেরটা অনেক কারনেই হয়ে থাকে যেমনঃ

  • অতিরিক্ত হস্তমৈথুনে লিঙ্ক চিকন হয়ে থাকে
  • বিছানায় ঘষাঘষি করে বির্জ বের করলে
  • সাবান বা তৈল ব্যবহার করে হস্তমৈথুন করলে
  • অতিরিক্ত স্বপ্নদোষ হলে

অতিরিক্ত হস্তমৈথুনে লিঙ্ক চিকন হয়ে থাকে

হস্তমৈথুন
হস্তমৈথুন

লিংগ চিকন হওয়ার কারণঃঅতিরিক্ত হস্তমৈথুন করলে লিঙ্ক তার শক্তি হারিয়ে ফেলে, লিঙ্গের যে ক্যালসিয়াম থাকে, যে এনার্জি থাকে তা নষ্ট হয়ে যায়। হস্তমৈথুনের কারনে লিঙ্গের গোড়া চিকন হয়। লিঙ্গ গোড়া চিকন হয়ে গেলে তার শক্তি হারিয়ে ফেলে। যা বিবাহের পর অনেক সমস্যা সৃষ্টি করে। হতে পারে বিবাহ বিচ্ছেদ। 

বিছানায় ঘষাঘষি করে বির্জ বের করলে

 

লিংগ চিকন হওয়ার কারণঃএটা শুধু আপনার লিঙ্গকে চিকনি করবে নাহ,এটা আপনার লিঙ্গকে বাকা করে ফেলবে যা খুব মারাত্মক। লিঙ্গ বাকা হয়ে গেলে তা সহবাসের জন্য অক্ষম হয়ে পরে। বাকা লিংগ আপনার দম্পত্য জীবনে দুঃখ নিয়ে আসবে। সুতরাং লিংগ বা লিঙ্গ চিকন এবং বাকা থেরে রক্ষা করতে আপনাকে অবশ্যই এ অভ্যাসটি পরিহার করতে হবে।

সাবান বা তৈল ব্যবহার করে হস্তমৈথুন করলে

 

লিংগ চিকন হওয়ার কারণঃসাবান দিয়ে হস্তমৈথুন করলে লিংগ বেশি বাকা হয় কারন সাবান দিয়ে যখন হস্তমৈথুন করা হয় তখন লিংগ পিচলা হয় এবং তাতে মারাত্মক ক্ষতি হয় কিন্তু যদি আপনি বির্জ বের না করে লিঙ্গকে মেসাজ করেন তাহলে আপনার লিঙ্গ লম্বা এবং মোটা হবে।

স্বপ্নদোষ হলে লিঙ্গের ঘোড়া চিকন হয়

 

লিংগ চিকন হওয়ার কারণঃআমাদের সবারি কম বেশি স্বপ্নদোষ হয় কিন্তু স্বপ্নদোষ বেশি হলে অনেক সমস্যা। আপনার শরির দুর্বল , লিঙ্গ চিকন ছোট হ্যে যাওয়া সহ অনেক সমস্যা।  আপনার যদি অতিরিক্ত স্বপ্নদোষ হয় তাহলে আপনার লিঙ্গের ঘোড়া চিকন হবে। তাতে লিঙ্গ শক্তি হারিয়ে ফেলে।

অবশ্যই পড়বেনঃ 

প্রতিকারঃ

  • অতিরিক্ত হস্তমৈথুনে লিঙ্ক চিকন হয়ে থাকে
  • বিছানায় ঘষাঘষি করে বির্জ বের করলে
  • সাবান বা তৈল ব্যবহার করে হস্তমৈথুন করলে

উপরের এই তিনটা খারাপ অভ্যাস ছেড়ে দিন তাহলে আসতে আসতে আপনার লিঙ্গ ঠিক হ্যে যাবে। আর প্রতিদিন এই ব্যায়াম গুলো করুন। লিঙ্গ মোটা করার ব্যায়াম>

লিঙ্গ ছোট ওয়ার কারণসমূহ

আপনার লিঙ্গের দৈর্ঘ্য হ্রাসের সাধারণ কারণগুলির মধ্যে রয়েছে:

  • স্থূলতা 
  • বার্ধক্য
  • প্রোস্টেট সার্জারি
  • লিঙ্গের একটি বাঁকা, যা Peyronie’s disease নামে পরিচিত

বার্ধক্য

আপনার বয়স বাড়ার সাথে সাথে আপনার লিঙ্গ এবং অন্ডকোষ কিছুটা ছোট হতে পারে। একটি কারণ হল আপনার ধমনীতে চর্বি জমা হওয়া যা আপনার লিঙ্গে রক্ত ​​চলাচল কমিয়ে দেয়। এটি আপনার লিঙ্গের ভিতরে ইরেক্টাইল টিস্যুর স্পঞ্জি টিউবগুলির পেশী কোষগুলি শুকিয়ে যেতে পারে। ইরেক্টাইল টিস্যু ইরেকশন তৈরি করতে রক্তে মিশে যায়।

সময়ের সাথে সাথে, যৌনতা বা খেলাধুলার ক্রিয়াকলাপের সময় আপনার লিঙ্গে বারবার ছোট আঘাতের কারণে দাগ পড়া দাগের টিস্যু তৈরি করতে পারে। আপনার লিঙ্গের স্পঞ্জি ইরেক্টাইল টিস্যুগুলিকে ঘিরে থাকা পূর্বের নমনীয় এবং স্থিতিস্থাপক আবরণে এই গঠন ঘটে। এটি সামগ্রিক আকার কমাতে পারে এবং ইরেকশনের আকার সীমিত করতে পারে।

আপনার কি গ্যাস্ট্রিক আছে? তাহলে জেনে নিন গ্যাস্ট্রিক দূর করার উপায়>

স্থূলতা 

আপনার ওজন বেড়ে গেলে, বিশেষ করে আপনার তলপেটের চারপাশে, আপনার লিঙ্গ ছোট দেখাতে শুরু করতে পারে। কারণ চর্বির ঘন প্যাড আপনার লিঙ্গের খাদকে আবৃত করতে শুরু করে। যখন আপনি এটির দিকে তাকান, তখন আপনার লিঙ্গ ছোট হয়ে গেছে বলে মনে হতে পারে। পুরুষদের মধ্যে যাদের চরম স্থূলতা রয়েছে, চর্বি বেশিরভাগ লিঙ্গকে ঘেরাও করতে পারে। আপনার লিঙ্গকে মোটা এবং লম্বা করতে পড়ুন লিঙ্গ মোটা করার ব্যায়াম>

প্রোস্টেট সার্জারি

ক্যান্সারযুক্ত প্রোস্টেট গ্রন্থি অপসারণের পরে পুরুষদের 70 শতাংশ পর্যন্ত বিশ্বস্ত উৎস তাদের লিঙ্গ হালকা থেকে মাঝারি ছোট হয়ে যায়। এই পদ্ধতিকে র‌্যাডিক্যাল প্রোস্টেটেক্টমি বলা হয়। 

বিশেষজ্ঞরা নিশ্চিত নন কেন প্রোস্টেটেক্টমির পরে লিঙ্গ ছোট হয়ে যায়। একটি সম্ভাব্য কারণ হল একজন পুরুষের কুঁচকিতে অস্বাভাবিক পেশী সংকোচন যা লিঙ্গটিকে তাদের শরীরে আরও দূরে টেনে নিয়ে যায়।

এই অস্ত্রোপচারের পরে ইরেকশন পেতে অসুবিধা অক্সিজেনের ইরেক্টাইল টিস্যুকে ক্ষুধার্ত করে, যা স্পঞ্জি ইরেক্টাইল টিস্যুর পেশী কোষগুলিকে সঙ্কুচিত করে। ইরেক্টাইল টিস্যুর চারপাশে কম প্রসারিত দাগ টিস্যু তৈরি হয়।

আপনি যদি প্রোস্টেট সার্জারির পরে ছোট হয়ে যাওয়ার অভিজ্ঞতা পান, তবে স্বাভাবিক পরিসীমা হল 1/2 থেকে 3/4 ইঞ্চি বিশ্বস্ত উৎস, যেমন পরিমাপ করা হয় যখন লিঙ্গটি ফ্ল্যাক্সিড অবস্থায় প্রসারিত হয় বা খাড়া হয় না। কিছু পুরুষের কোন সংক্ষিপ্ততা বা শুধুমাত্র একটি ছোট পরিমাণ অভিজ্ঞতা. অন্যরা গড়ের চেয়ে বেশি সংক্ষিপ্ত হওয়ার অভিজ্ঞতা লাভ করে।

পেরোনি রোগ

পেইরোনি রোগে, লিঙ্গ একটি চরম বক্রতা বিকাশ করে যা সহবাসকে বেদনাদায়ক বা অসম্ভব করে তোলে। Peyronie’s আপনার লিঙ্গের দৈর্ঘ্য এবং ঘের কমাতে পারে। Peyronie’s সৃষ্টিকারী দাগ টিস্যু অপসারণের সার্জারিও লিঙ্গের আকার কমাতে পারে।

কখন ডাক্তার দেখাবেন

আপনি যদি র‌্যাডিক্যাল প্রোস্টেটেক্টমির জন্য নির্ধারিত হয়ে থাকেন, তাহলে আপনার ডাক্তারের সাথে পেনাইল ছোট করার বিষয়ে আলোচনা করুন যাতে তারা আপনার প্রশ্নের উত্তর দিতে পারে এবং আপনার যে কোনো উদ্বেগ সম্পর্কে আপনাকে আশ্বস্ত করতে পারে।

আপনি যদি ব্যথা এবং ফোলা সহ আপনার লিঙ্গের বক্রতা বিকাশ শুরু করেন তবে এটি পেরোনি রোগের লক্ষণ হতে পারে। এর জন্য একজন ইউরোলজিস্ট দেখুন। এই ডাক্তার মূত্রনালীর সমস্যায় বিশেষজ্ঞ।

চিকিৎসা

বার্ধক্যের সাথে ইরেক্টাইল ফাংশন বজায় রাখা যেতে পারে:

  • শারীরিকভাবে সক্রিয় থাকে
  • একটি পুষ্টিকর খাদ্য খাওয়া
  • ধূমপান না করা 
  • অত্যধিক পরিমাণে অ্যালকোহল গ্রহণ এড়ানো
  • ইরেক্টাইল ফাংশন বজায় রাখা গুরুত্বপূর্ণ কারণ ইরেকশন লিঙ্গকে অক্সিজেন সমৃদ্ধ রক্ত ​​দিয়ে পূর্ণ করে, যা ছোট হওয়া প্রতিরোধ করতে পারে।

প্রোস্টেট অপসারণের পরে যদি আপনার লিঙ্গ ছোট হয়ে যায়, তাহলে আপনাকে ধৈর্য ধরতে হবে এবং অপেক্ষা করতে হবে। অনেক ক্ষেত্রে, সংক্ষিপ্তকরণ 6 থেকে 12 মাসের মধ্যে লিঙ্গ আগের মতো হয়ে যাবে।

অস্ত্রোপচারের পরে, আপনার ডাক্তার পেনাইল পুনর্বাসন নামে একটি চিকিত্সার পরামর্শ দিতে পারে। এর অর্থ ইরেক্টাইল ডিসফাংশনের জন্য ওষুধ গ্রহণ করা,

যেমন সিলডেনাফিল (ভায়াগ্রা) বা ট্যাডালাফিল (সিয়ালিস), এবং আপনার লিঙ্গে রক্ত ​​​​প্রবাহ বাড়াতে ভ্যাকুয়াম ডিভাইস ব্যবহার করা।

বেশিরভাগ পুরুষের অস্ত্রোপচারের পরে ইরেকশন পেতে সমস্যা হয়, যা অক্সিজেন সমৃদ্ধ রক্তের লিঙ্গের টিস্যুগুলিকে ক্ষুধার্ত করে।

তাজা রক্ত ​​দিয়ে সেই সংবেদনশীল টিস্যুগুলিকে পুষ্ট করা টিস্যুর ক্ষতি রোধ করতে পারে। সমস্ত গবেষণায় দেখায় না যে পেনাইল পুনর্বাসন সত্যিই কাজ করে, তবে আপনি চেষ্টা করতে পারেন। 

প্রশ্নঃ পুরুষাঙ্গ বড় করার ইসলামিক উপায়? 

উত্তরঃ পুরুষাঙ্গ বড় করার ইসলামিক উপায় বলতে কিছু নেই। তবে আপনি একমাত্র ব্যায়ামের মাধ্যমে পুরুষাঙ্গ বড় করতে পারবেন এবং এটাকে ইসলাম সাপোর্ট করে।

Leave a Comment

Your email address will not be published.