লম্বা হওয়ার শেষ বয়স কত । কিভাবে লম্বা হওয়া যায় জেনেনিন

 লম্বা হওয়ার শেষ বয়স এবং যেভাবে লম্বা হবেন

পিকচার


লম্বা হওয়ার শেষ বয়স কত জানার আগে আমরা জেনে নেই বয়সের সাথে লম্বা হওয়া বা না হওয়ার কোনো পার্থক্য আছে কি না।


আমি আমার বাস্তব জীবন দিয়ে আপনাদের উদাহরণ দিচ্ছি.. আমার বয়স ২৩, উচ্চতা ৫.৫।  আমার সাথের প্রায়ই বন্ধুই আমার থেকে আরো উঁচু তার কারন যে বয়সে আমার উচ্চতা বৃদ্ধি পাবে, যে বয়সে আমার বেশি বেশি খেলাধুলা, গুম এবং সুশম খাদ্য খাওয়ার দরকার ছিলো সে সময় আমি তা পারিনি। 


এখন আসুন আমি যে বললাম যে বয়সে.. বয়সটা কি আসলেও ফেক্টর লম্বা হওয়া না হওয়ার ক্ষেত্রে?  

হুম, মানুষ একটা নির্দিষ্ট সময় পর্যন্ত বাড়তে থাকে, তার লম্বা হওয়ার হরমোন বৃদ্ধি পায় আবার একটা সময় কমতে থাকে।  


ডাক্তারদের মতে সর্বোচ্চ ২৩/২৪ বছর পর্যন্ত মানুষ হাইট বাড়ে। এ সময়টাতে মানুষের হাটাচলা, ব্যায়াম, পুষ্টিকর খাদ্য খাবারের মাধ্যমে আশানুরূপ হাইট পাওয়া যায়।


  1. লম্বা হওয়ার শেষ বয়স কত
  2. কিভাবে লম্বা হওয়া যায় জেনেনিন
  3. ১৮ বছরের পর লম্বা হওয়ার উপায়


১৮ বছরের পর লম্বা হওয়ার উপায়


১৮ বছরের পর মানুষ হাইট বৃদ্ধি পায় কিন্তু আপনি যদি আপনার হাইট একটা নির্দিষ্ট পরিমানে নিতে চান তাহলে আপনাকে নিচের স্টেপস গুলো ফলো/অনুশীলন করতে হবে-


কখন লম্বা হওয়ার শেষ বয়স


16 বছর বয়সে, আপনি একটি গাড়ি চালাতে পারেন। 18 বছর বয়সে, আপনি বেশিরভাগ রাজ্যে আইনত একজন প্রাপ্তবয়স্ক। 21-এ, আপনি আইনত অ্যালকোহল কিনতে পারেন। কিন্তু কোন বয়সে আপনি লম্বা হওয়া বন্ধ করেন? কখন লম্বা হওয়ার শেষ বয়স?


এমনকি আপনার বয়ঃসন্ধি দেরিতে হলেও, 18 থেকে 20 বছর বয়সের পরে আপনার উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা কম। বেশিরভাগ ছেলেই 16 বছর বয়সের কাছাকাছি তাদের সর্বোচ্চ উচ্চতায় পৌঁছে যায়। তবে, পুরুষরা এখনও তাদের বিশ বছর বয়সে অন্যান্য উপায়ে উন্নত হয়।


গবেষণা বিশ্বস্ত সূত্রে দেখা গেছে যে 25 বছর বয়স পর্যন্ত মস্তিষ্ক সম্পূর্ণরূপে বিকশিত হয় না এবং পুরুষরা সাধারণত 20 থেকে 30 বছর বয়সের মধ্যে সর্বোচ্চ পেশী ভর অর্জন করে।

কোন বয়সে ছেলেরা বেড়ে ওঠা বন্ধ করে?


বয়ঃসন্ধির সময় ছেলেরা দ্রুত বৃদ্ধি পায়। কিছু ছেলের বয়ঃসন্ধি শুরু হতে পারে নয় বছর বয়সে আবার অন্যরা হয়তো ১৫ বছর না হওয়া পর্যন্ত বয়ঃসন্ধি শুরু করতে পারে। অনেক ছেলের জন্য, তাদের সবচেয়ে বড় বৃদ্ধি 12 থেকে 15 বছর বয়সের মধ্যে হবে।


বয়ঃসন্ধি দুই থেকে পাঁচ বছর স্থায়ী হতে পারে। বয়ঃসন্ধিতে বেশি সময় কাটানোর অর্থ এই নয় যে আপনি তার চেয়ে বেশি লম্বা হবেন যে এতে কম সময় ব্যয় করে।


গ্রোথ চার্ট দেখায় যে বেশিরভাগ ছেলেরা 18 বছর বয়সের পরে একটু বড় হয়। বিরল ক্ষেত্রে, কিছু লোক তাদের কিশোর বয়সের শেষের দিকে বয়ঃসন্ধি পেতে পারে এবং তাদের বিশের দশকের প্রথম দিকে বাড়তে থাকে।


বেশিরভাগ ছেলেরা এই বয়সে বেড়ে ওঠা বন্ধ করার কারণ হ’ল বয়ঃসন্ধির পরপরই তাদের গ্রোথ প্লেট ফিউজ হয়ে যায়। গ্রোথ প্লেট মরিচা ধরা উত্স হল তরুণাস্থির স্তর যা শিশু এবং কিশোর-কিশোরীদের দীর্ঘ হাড়ের উভয় প্রান্তের কাছে পাওয়া যায়। তারা হাড়ের অংশ যা দীর্ঘ হয়।


একবার হাড় মিশ্রিত হয়ে গেলে, এটি আর বাড়তে পারে না।


tags: Health,skin care,টিউটোরিয়াল,ত্বকের যত্ন,


লম্বা হওয়ার বৈজ্ঞানিক উপায়

কি খেলে লম্বা হওয়া যায়

১৮ বছরের পর লম্বা হওয়ার উপায়

লম্বা হওয়ার শেষ বয়স

লম্বা হওয়ার ঔষধ

লম্বা হওয়ার হোমিও ঔষধের নাম

লম্বা হওয়ার দোয়া

লম্বা হওয়ার ব্যায়াম

কিভাবে লম্বা হওয়া যায়



Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *